1. »
  2. জাতীয়

অর্থনৈতিক সংকটের জন্য সরকার দায়ী না : ওবায়দুল কাদের

শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:২৯ পিএম | আপডেট: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:২৯ পিএম

অর্থনৈতিক সংকটের জন্য সরকার দায়ী না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানে দেশে অর্থনৈতিক সংকট রয়েছে; সে জন্য সরকার দায়ী না। বিশ্ব অর্থনীতির কারণে জিনিসপত্রের দামের ওপর একটা প্রতিক্রিয়া হচ্ছে। কিন্তু দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সরকার কাজ করছে। ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত হয়েছে।

আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিদ্যুতে যথেষ্ট ভর্তুকি দিতে হচ্ছে। এই ভর্তুকি সমন্বয় করতে হবে। বিদ্যুৎ সুবিধা ভোগ করতে হলে সমন্বয় করতে হবে। বিএনপি ক্ষমতায় থাকতে দিনে ১৮ ঘণ্টা লোডশেডিং দিতো। তারা পাঁচ বছরে ৯ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, দেশে একটা নির্বাচন হয়ে গেল, তারা অংশ নেয়নি। আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করেছে। ২৮ অক্টোবরের স্মৃতি ভুলে যাওয়ার কথা না। তাদের আন্দোলন কত ভয়ংকর হতে পারে তা বার বার দেখিয়েছে। তাদের আন্দোলনের অর্থ বুঝি। জনগণের সম্পৃক্ততা ছিল না বলে অতীতে তারা ব্যর্থ।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন হতাশায় ডুবে আছে। নির্বাচন বয়কট করা তাদের সবচেয়ে বড় ভুল। এটা তারা উপলব্ধি করবে। উপজেলা নির্বাচন নিয়েও তাদের সঙ্গে দ্বিধাদ্বন্দ্ব চলছে। দলীয়ভাবে যাই বলুক না কেন, তাদের যারা গ্রাসরুটে আছে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে। অস্তিত্ব টিকিয়ে রাখতে তাদের নেতারা উপজেলা নির্বাচনে অংশ নেবে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপদপ্তর সায়েম খান প্রমুখ।