1. »
  2. আইন আদালত

ভাই হত্যার অভিযোগে ট্রান্সকমের সিমিন রহমানের বিরুদ্ধে মামলা

শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০৫:৩৫ পিএম | আপডেট: শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০৫:৩৫ পিএম

ভাই হত্যার অভিযোগে ট্রান্সকমের সিমিন রহমানের বিরুদ্ধে মামলা

ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগ এনে ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমানের বিরুদ্ধে মামলা করেছেন তারই ছোট বোন শাযরেহ হক।

গতকাল শুক্রবার (২২ মার্চ) গুলশান থানায় তিনি হত্যা মামলা করেন। মামলায় আরও ১০ জনকে আসামি করা হয়েছে।

মামলার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার রিফাত রহমান শামীম।

মামলার অভিযোগে বলা হয়েছে, বড় বোন সিমিন রহমানসহ আসামিরা তার বড় ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে বিষ প্রয়োগ/শ্বাসরোধ করে হত্যা করেছেন।

মামলার অপর আসামিরা হলেন- সিমিন রহমানের ছেলে যারাইফ আয়াত হোসেন, এসকেএফ ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপক ডা. মুরাদ এবং পরিচালক (বিপণন ও বিক্রয়) ডা. মো. মুজাহিদুল ইসলাম, ট্রান্সকম গ্রুপের পরিচালক (অর্থ) কামরুল হাসান, আইন কর্মকর্তা মো. ফখরুজ্জামান ভুঁইয়া, ব্যবস্থাপক (করপোরেট অ্যাফেয়ার্স) কেএইচ মো. শাহাদত হোসেন, কর্মকর্তা জাহিদ হোসেন, সেলিনা সুলতানা এবং গ্রুপের কর্মচারী রফিক ও মিরাজুল।

আরশাদ ওয়ালিউর রহমান গত বছরের ১৬ জুন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান।

এর আগে কোম্পানির সম্পত্তি ও শেয়ার-সংক্রান্ত বিরোধের জেরে বড় বোন ও গ্রুপের বর্তমান চেয়ারম্যান মা শাহনাজ রহমানের বিরুদ্ধে মামলা করেন শাযরেহ। তাতে আসামি করা হয় আরও কয়েকজনকে।

ওই মামলায় বিশ্বাসভঙ্গ, জালিয়াতি এবং দলিল জালের মাধ্যমে শাযরেহ ও তার প্রয়াত ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে ১০ হাজার কোটি টাকা মূল্যের পারিবারিক সম্পত্তির ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার অভিযোগ করা হয়।

এরই মধ্যে মামলার আসামি ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অভ ইনভেস্টিগেশন (পিবিআই)।

তারা হলেন- প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভুইয়া, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) কামরুল হাসান, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) আব্দুল্লাহ আল মামুন, ম্যানেজার আবু ইউসুফ মো. সিদ্দিক ও সহকোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।