1. »
  2. রাজনীতি

ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান কখনোই ভুলবার নয় : মির্জা ফখরুল

শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ ১১:৪৩ এএম | আপডেট: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ ১২:৪৪ পিএম

ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান কখনোই ভুলবার নয় : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ে জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান কখনোই ভুলবার নয়। ঔপনিবেশিক শক্তির অমানবিক, অন্যায় ও চাপিয়ে দেওয়া কঠোর শাসনের বিরুদ্ধে সোচ্চার সংগ্রামে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করে ইতিহাসে অবিস্মরণীয় ব্যক্তিত্বে পরিণত হন।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ দেশের কৃষক সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ঋণ সালিসি বোর্ড গঠন তার একটি যুগান্তকারী ও ঐতিহাসিক পদক্ষেপ। তিনি ছিলেন বহুগুণে গুণান্বিত অসাধারণ প্রতিভার অধিকারী একজন মহান ব্যক্তিত্ব। আমাদের জাতীয় ইতিহাসে তার অবদানের গুরুত্ব অপরিসীম।

দেশ এবং জাতির কল্যাণে অবদানের জন্য শেরে বাংলা এ কে ফজলুল হক ইতিহাসে অমর হয়ে থাকবেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, স্বাধিকার ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হতে তিনি এ দেশের মানুষকে যে দীক্ষা দিয়েছিলেন সেটির পথ ধরে চলতে গিয়েই আমরা বিশ্বদরবারে এখন সাহসী জাতি হিসেবে পরিচিত। বাণীতে মহান নেতার মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করেন বিএনপি মহাসচিব।