1. »
  2. খেলার মাঠ

এশিয়া কাপের শেষ ম্যাচ খেলবেন না মুশফিক

বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ ০১:৩০ পিএম | আপডেট: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ ০৫:৪২ পিএম

এশিয়া কাপের শেষ ম্যাচ খেলবেন না মুশফিক

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চলমান এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে গেল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলার পর ছুটি নিয়ে ঢাকায় ফেরেন মুশফিকুর রহিম। সে সময় জানা গিয়েছিল, এই পর্বে ভারতের বিপক্ষে শেষ ম্যাচের আগে দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। তবে তা আর হচ্ছে না, মুশফিকের স্ত্রী পুরোপুরি সুস্থ না হওয়ায় তার পাশেই থাকছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। ফলে এশিয়া কাপে টাইগারদের শেষ ম্যাচে খেলবেন না তিনি। 

গতকাল এক বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞপ্তিতে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘মুশফিক আমাদের জানিয়েছে, তার স্ত্রী এখনো সুস্থ হয়নি। এই মুহূর্তে তার পরিবারের সঙ্গে থাকা দরকার। আমরা তার পরিস্থিতিটা বুঝতে পারছি। তাই এই ম্যাচটা থেকে তাকে ছুটি দেওয়া হচ্ছে।’ মূলত সুপার ফোরের পরপর দুই ম্যাচে হারার পরও ফাইনালে যাওয়ার সমীকরণ ছিল বাংলাদেশের সামনে। 

তবে গত পরশু রাতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচের মধ্য দিয়ে তার পথও বন্ধ হয়ে যায়। ফলে ভারত-বাংলাদেশের ম্যাচটি শুধু দাঁড়িয়েছে নিয়ম রক্ষার ম্যাচ হিসেবে। এমন ম্যাচের সময় অসুস্থ স্ত্রীর পাশে থাকতে চেয়েছেন মুশফিক, তাই সেটি মঞ্জুরও করেছে বিসিবি। 

এদিকে মুশফিক ছাড়াও ঢাকায় ফিরেছিলেন সাকিব আল হাসান। ব্যক্তিগত কাজে তিন দিনের ছুটিতে এসেছিলেন টাইগার এই অধিনায়ক। কাজ শেষ করে আবারও শ্রীলঙ্কায় চলে গেছেন তিনি।