1. »
  2. খেলার মাঠ

রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলবেন রোনালদো

বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:৪৭ পিএম | আপডেট: বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:৪৭ পিএম

রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলবেন রোনালদো

২০০৯ থেকে ২০১৮ সাল- দীর্ঘ ৯ বছর রিয়াল মাদ্রিদে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। লস ব্লাঙ্কোদের রয়্যাল হোয়াইট জার্সি গায়েই বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেন পর্তুগিজ সুপারস্টার। ক্লাব ক্যারিয়ারের গোল্ডেন পিরিয়ডে অর্জন করেন অজস্র স্বীকৃতি। সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার ৫ বছর পেরোনো রোনালদো পেয়েছেন পুরনো ক্লাবের নিমন্ত্রণ। একা নয়; তার বর্তমান ক্লাব আল নাসর এফসিসহ স্পেন সফর করতে পারেন সিআরসেভেন। স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, রিয়ালের নতুন মাঠ ‘নিউ সান্তিয়াগো বার্নাব্যু’তে প্রীতি ম্যাচে আমন্ত্রিত হয়েছে রোনালদোর ক্লাব আল নাসর।  

২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম সান্তিয়াগো বার্নাব্যুর সংস্কার কাজ করা হয়। নতুন স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষ্যেই আল নাসরের মুখোমুখি হতে চায় রিয়াল মাদ্রিদ। অ্যারাবিয়ান সাংবাদিক সৌদ আল সারামির বরাত দিয়ে মার্কার প্রতিবেদনে বলা হয়, নতুন সান্তিয়াগো বার্নাব্যুর উদ্বোধন উপলক্ষ্যে রোনালদোর ক্লাব আল নাসর এফসিকে প্রীতি ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছে রিয়াল মাদ্রিদ। সংস্কার কাজ শেষ হলেও নতুন স্টেডিয়ামের উদ্বোধনের তারিখ নির্ধারণ করেনি রিয়াল কর্তারা।

মার্কা জানিয়েছে, ২০২৫ সালের শুরুতে হতে পারে নিউ সান্তিয়াগো বার্নাব্যুর উদ্বোধন। এরপরই মঞ্চস্থ হতে পারে রিয়াল বনাম আল নাসর ম্যাচ। 

রিয়াল মাদ্রিদে ৯ বছরের ক্যারিয়ারে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা পর্তুগিজ মহাতারকা। রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়নস লীগ, ২টি করে লা লিগা, কোপা দেল রে এবং স্প্যানিশ সুপার কাপ, তিনটি করে ইউরোপিয়ান সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ জেতেন রোনালদো। রিয়াল মাদ্রিদে খেলার সময়ই ৪টি ব্যালন ডি’অর জেতেন পাঁচবারের বর্ষসেরা রোনালদো।