1. »
  2. খেলার মাঠ

ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান তারকার জেলভভ

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:২৩ পিএম | আপডেট: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:২৩ পিএম

ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান তারকার জেলভভ

ধর্ষণের অভিযোগ দোষী প্রমাণিত হওয়ায় ব্রাজিলের সাবেক ডিফেন্ডার দানি আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন স্পেনের আদালত। ২০২২ সালে বার্সেলোনার পানশালায় এক নারীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছিল ৪০ বছর বয়সী ফুটবলারের বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দানি আলভেজকে ধর্ষণের মামলায় এ রায় দিয়েছে স্পেনের বার্সেলোনা আদালত। সাড়ে ৪ বছরের শাস্তির পাশাপাশি ১ লাখ ৫০ হাজার ইউরোও জরিমানা করা হয়েছে।

আদালতের রায়ে বলা হয়েছে, ‘ভুক্তভোগী নারীর সম্মতিতে শারীরিক সম্পর্ক করার কোনো প্রমাণ পাওয়া যায়নি। বাদীর করা ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়েছে।’

ধর্ষন মামলার বাদী ভুক্তভোগী তরুণীর জানিয়েছিলেন, ২০২২ সালের ৩০ ডিসেম্বর বার্সেলোনার সাটন নামের একটি পানশালার ভিআইপি সেকশনের বাথরুমে আলভেজ তাকে ধর্ষণ করেন। এই অভিযোগের তিন সপ্তাহ পর গ্রেপ্তার করা হয় ব্রাজিল ডিফেন্ডারকে। তারপর থেকেই স্পেনে কারাবন্দি জীবন কাটছিল আলভেজের। তবে আদালাতে দাঁড়িয়ে ধর্ষণের অভিযোগ অস্বীকার করেন বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার।

আদালতের সাড়ে ৪ বছরের রায় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন আলভেস। এ রায়ের বিরুদ্ধে আপিল ব্রাজিলিয়ান ডিফেন্ডার আপিল আপিল করবেন বলে জানা গেছে।