1. »
  2. খেলার মাঠ

টি-টোয়েন্টি থেকে অবসর বিষয়ে বিস্ফোরক মন্তব্য মুশফিকের

বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:১৮ পিএম | আপডেট: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:১৮ পিএম

টি-টোয়েন্টি থেকে অবসর বিষয়ে বিস্ফোরক মন্তব্য মুশফিকের

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর হঠাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মুশফিকুর রহিম। ২০২২ সালের ৪ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন দেশের অন্যতম সেরা এই ব্যাটার। প্রায় দেড় বছর পর টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মুশফিক।

গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্সকে হারিয়ে বিপিএলের ফাইনালে উঠে ফরচুন বরিশাল। এরপর সংবাদ সম্মেলনে এসে একের পর প্রশ্নের উত্তর দিতে থাকেন মুশফিক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের পর মুশফিক দুইটি বিপিএল খেলেছেন। দুইটিতেই দুর্দান্ত পারফরম্যান্স এই অভিজ্ঞ ক্রিকেটারের। গতবার সিলেট স্ট্রাইকার্সের ফিনিশারের ভূমিকায় খেলে ১৫ ইনিংসে তার রান ৩৫৭, গড় ৩৯, স্ট্রাইক রেট ১৩২। এবার ১৪ ইনিংসে মুশফিকের রান ৩৩ গড় ও ১২৩ স্ট্রাইক রেটে ৩৬৭।

এমন ক্রিকেটারকে যে কোনো দলই চাইবে সেরা একাদশে রাখতে। সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে মুশফিক বলেন, ‘এটা তো এখন ভালো খেলার পর বলছেন। আগে তো কেউ এটা বলেননি। আমি শুধু একটা প্রশ্ন করি, আমি কি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি নিজের ইচ্ছায়? এতটুকু শুধু বলার আছে।’

সংবাদ সম্মেলন থেকে বের হওয়ার পর মাথা ঘুরিয়ে তিনি আরও বলেন, ‘যখন অবসর নিয়েছিলাম, তার আগের এক মাস একটু দেখে নিয়েন। আর কিছু বলার নেই।’