1. »
  2. রাজধানী

এবার ৮-৯ নভেম্বর সর্বাত্মক অবরোধ ডাকলো এলডিপি

সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০৩:৪৭ পিএম | আপডেট: সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০৫:২৩ পিএম

এবার ৮-৯ নভেম্বর সর্বাত্মক অবরোধ ডাকলো এলডিপি

আগামী ৮ ও ৯ নভেম্বর (বুধ-বৃহস্পতিবার) দেশব্যাপী ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। 

আজ সোমবার (৬ নভেম্বর) এক বিবৃতিতে এলডিপি প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) এই কর্মসূচি ঘোষণা করেন। 

বিবৃতিতে কর্নেল অলি বলেন, এলডিপির সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আমার অনুরোধ, আপনারা নিজ নিজ এলাকায় আন্দোলনরত দলগুলোর সঙ্গে সমন্বয় করে আগামী ৮ ও ৯ নভেম্বর (বুধ ও বৃহস্পতিবার) অবরোধ কর্মসূচি সফল করুন।

অলি বলেন,৫ ও ৬ নভেম্বর দেশব্যাপী আন্তরিকতার সঙ্গে অবরোধ সফলভাবে পালন করায় আমি দেশবাসীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। মেহেরবানি করে আগামী দিনগুলোতেও আপনারা আমাদের সঙ্গে কর্মসূচিগুলো সুশৃঙ্খলভাবে ও শান্তিপূর্ণভাবে পালন করুন। এ সরকারকে বিদায় করতে হবে।একটু কষ্ট করে হলেও দেশের সার্বভৌমত্ব ও সাংবিধানিক অধিকার ফিরিয়ে আনুন। সাধারণ জনগণের প্রতি আহ্বান, গাড়িগুলো রাস্তায় বের না করে আমাদের কর্মসূচি সফল করার জন্য সাহায্য করুন।

দ্বিতীয় দফায় বিএনপির ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধের আজ শেষ দিন চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঢাকাসহ সারাদেশে ২২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাবের ১৬০টি টহল দলসহ সারা দেশে ৪৬০টি টহল দল মোতায়েন আছে। 

আজ রাজধানীর বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো। এসব কর্মসূচিতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবির পাশাপাশি দলের চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবি ওঠে। এদিন দেশের বিভিন্ন স্থানে একাধিক গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।