1. »
  2. রাজধানী

মির্জা ফখরুলের জামিন শুনানি দুপুরে

বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ০২:০২ পিএম | আপডেট: বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ০৩:০২ পিএম

মির্জা ফখরুলের জামিন শুনানি দুপুরে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি আজ বুধবার দুপুরে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দায়রা জজ মো: আছাদুজ্জামানের আদালতে এ জামিন শুনানি হবে।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁশুলি তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত কর জানান, মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলার শুনানি শুরু হবে বুধবার দুপুর আড়াইটায়, মামলা নম্বর : সিআর মিস মামলা ১৩৬৫২/২৩।

এর আগে গত ২০ নভেম্বর শুনানির জন্য আজকের দিন নির্ধারণ করা হয়। ওই দিন দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল বিন আতিকের আদালতে জামিন শুনানির সময় পেছাতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর পর নতুন সময় দেয়ার জন্য বিচারকের কাছে অনুরোধ করেন মির্জা ফখরুলের আইনজীবীরা।

এদিন ঢাকা মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। সময়ের আবেদনে বলা হয়, মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ। তাই আজ শুনানি পেছানো হোক।

অন্যদিকে ফখরুলের আইনজীবী জয়নাল আবেদীন ও মাসুদ তালুকদার শুনানিতে বলেন, রাষ্ট্রপক্ষ মৌখিকভাবে শুনানির জন্য আবেদন করেছে। আপনি দয়া করে মঙ্গলবার বা বুধবার শুনানির জন্য দিন ধার্য করেন। আদালতে শুনানির তারিখ দেয়ার জন্য জোর দাবি জানান বিএনপির আইনজীবীরা। 

এ সময় বিচারক বলেন, আপনারা রাষ্ট্রপক্ষের সাথে কথা বলেন। তারা শুনানি কবে করতে পারবে জানান। পরে শুনানির জন্য ২২ নভেম্বর দিন নির্ধারণ করা হয়।

এর পর বিচারক অন্য মামলার শুনানি করতে চাইলে মির্জা ফখরুলের আইনজীবীরা হট্টহোল শুরু করেন। হট্টগোল শুরু হলে বিচারক এজলাস ত্যাগ করে চলে যান।