1. »
  2. রাজধানী

আন্দোলনে নিহত ও কারাবন্দি নেতাকর্মীর পরিবারের পাশে বিএনপি

শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ০৯:০৪ পিএম | আপডেট: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ০৯:০৪ পিএম

আন্দোলনে নিহত ও কারাবন্দি নেতাকর্মীর পরিবারের পাশে বিএনপি

বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবি আদায়ে দেশব্যাপী চলমান সর্বাত্মক হরতাল ও অবরোধ কর্মসূচি ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ও কারাবন্দি নেতাকর্মীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিএনপির হাইকমান্ড। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বিক খোঁজখবর নিচ্ছেন বলে জানা গেছে।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে ইতোমধ্যে নিহত ও কারাবন্দি নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে 'জাতীয়তাবাদী হেল্প সেল' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১২ সাল থেকে এই সংগঠনটি নিহত ও গুমের শিকার নেতাকর্মীদের তথ্য সংগ্রহ এবং সংশ্লিষ্ট পরিবারগুলোকে দলের পক্ষ থেকে খোঁজখবর ও সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে ঘিরে সহিংসতায় নিহত কুষ্টিয়া জেলা কৃষকদলের সদস্য মেহেদি হাসান সাকবরের পরিবারের (কন্যার হাতে) কাছে আজ শুক্রবার (১ ডিসেম্বর) আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। হেল্পসেলের একটি প্রতিনিধি দল গিয়ে এসব অর্থ প্রদান করেন।

এ ছাড়াও গত ২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশে সহিংসতায় নিহত শামীম মোল্লা, গত ২৯ অক্টোবর হরতালে কিশোরগঞ্জে পুলিশের গুলিতে ছাত্রদলকর্মী রেফায়েত উল্লাহ্‌, স্থানীয় ছয়সুতি ইউনিয়ন কৃষকদলের আহ্বায়ক বিল্লাহ হোসেনের পরিবারকেও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আহতদের চিকিৎসায় কাজ করে যাচ্ছে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের ডাক্তারবৃন্দ।