1. »
  2. মতামত

পিটার হাসের সঙ্গে মঈন খানের বৈঠক

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:২২ পিএম | আপডেট: সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:২২ পিএম

পিটার হাসের সঙ্গে মঈন খানের বৈঠক

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ১১ মিনিটে মার্কিন দূতাবাস তাদের এক্স হ্যান্ডেলে পিটার হাস ও মঈন খানের সাক্ষাতের একটি ছবি প্রকাশ করে।

মার্কিন দূতাবাস জানায়, বিএনপি নেতা আব্দুল মঈন খানের সঙ্গে দেখা করে আনন্দিত। ঢাকা দূতাবাস গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন ও মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, আজ তারা সাক্ষাৎ করেছেন এ তথ্য সঠিক। তবে তাদের মধ্যে কী বিষয়ে আলোচনা হয়েছে সেটি আমি জানি না।

এদিকে, বিএনপি নেতা মঈন খানের পক্ষ থেকে জানানো হয়েছে, পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। এ সময় গণতন্ত্র, মানবাধিকার ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনের আগে বেশ দৌড়ঝাঁপ করেন পিটার হাস। সরকারি দলের শীর্ষ নেতা এবং মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন তিনি। সবার উদ্দেশে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেন মার্কিন এই কূটনীতিক। তবে, পিটার হাসের এমন দৌড়ঝাঁপ ভালোভাবে নেয়নি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচন শেষ হওয়ার পর এখন পর্যন্ত সরকারের একাধিক নতুন মন্ত্রীর সঙ্গেও বৈঠক করেছেন তিনি।