1. »
  2. বিনোদন

বাংলাদেশের প্রযোজক-পরিচালকের বিরুদ্ধে ভারতীয় অভিনেত্রীর অভিযোগ

শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ১১:৩০ এএম | আপডেট: শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০১:০১ পিএম

বাংলাদেশের প্রযোজক-পরিচালকের বিরুদ্ধে ভারতীয় অভিনেত্রীর অভিযোগ

ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী ঋতুপর্ণা সেন। সবাই তাকে ‘ঋ’ নামেই চেনেন। কিছুদিন আগে বাংলাদেশের একটি সিনেমায় অভিনয় করেন তিনি। শুটিং শেষ হওয়ার পর দেড় মাস কেটে গেলেও তার পারিশ্রমিক দেননি বলে অভিযোগ করেছেন এই অভিনেত্রী। শুধু তাই নয়, পরিচালক-প্রযোজক তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছেন বলেও জানিয়েছেন এই অভিনেত্রী। 

এ বিষয়ে ঋ বলেন, প্রায় তিন লাখ টাকা পাই। আমার কাছে এটা অনেক বড় অঙ্কের টাকা। অনেক দিন ধরে বসে আছি। গত দেড় মাস ধরে ক্রমাগত পরিচালককে ফোন করে যাচ্ছি, তিনি ফোন তুলছেন না, যোগাযোগ পুরোপুরি বন্ধ। আমার উদ্বেগ হচ্ছে, টাকা পাব তো! শেষমেশ বাধ্য হয়ে ফেসবুকে লিখি।

আমি বৃহস্পতিবার প্রোডাকশনের লোকদের সঙ্গে কথা বলি, খুব খারাপ ব্যবহার করা হয়। কেন আমি টাকা চাইছি, সেটাতেই আপত্তি। সেটা আমার খারাপ লাগায় ফেসবুকে লিখি। নাহলে আমি তেমন মানুষ নই যে, ফেসবুকে নিজের ব্যক্তিগত জীবন তুলে ধরব। এই অভিজ্ঞতাকে জীবনের বড় শিক্ষা বলে মনে করছেন ঋ। 

তিনি বলেন, আসলে টাকা পাঠানো নিয়ে সমস্যা। আমি এই মুহূর্তে বুঝে উঠতে পারছি না, কী সমস্যা হচ্ছে। এর আগে শ্রীলঙ্কায় কাজ করেছি, কোনো সমস্যা হয়নি। এবারই প্রথম বাংলাদেশে কাজ করতে গিয়ে এমন অভিজ্ঞতা হলো। বুঝতে পারছি না, আমার কী করণীয়। তবে একটা শিক্ষা হয়েছে। ভবিষ্যতে ডলারে কাজ করব। টাকায় কোনো আর্থিক আদান-প্রদান না হয় সে বিষয়টি খেয়াল রাখব।

মূলত, পারিশ্রমিক না পেয়ে প্রথম নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন ঋ। যদিও তা মুছে ফেলেছেন। তবে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পরই প্রযোজক টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন ক্ষুব্ধ ঋ। পরিচালক-প্রযোজকের নাম প্রকাশ করেননি এই অভিনেত্রী।