1. »
  2. রাজধানী

বিএনপি নেত্রী মুন্নিকে কারাগারে প্রেরণ

রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ০৪:৩০ পিএম | আপডেট: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ০৬:০২ পিএম

বিএনপি নেত্রী মুন্নিকে কারাগারে প্রেরণ

নাশকতার মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাবিরা সুলতানা মুন্নির (৪৭) রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। 

আজ রোববার (৫ নভেম্বর) সকালে যশোর জেলা জজ আদালত এ আদেশ দেন।  

এর আগে ৫ নভেম্বর রাত ২ টার দিকে যশোরের জেল রোড এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়। তার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব যশোর-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন। আটক সাবিরা সুলতানা মুন্নি যশোরের ঝিকরগাছা উপজেলার কীর্তিগ্রামের বাসিন্দা ও জেলা বিএনপির সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মরহুম শহীদ নাজমুল ইসলামের স্ত্রী। তিনি ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

যশোর র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গত (৩১ অক্টোবর) তারিখে সাবিরা সুলতানা মুন্নির নেতৃত্বে ৪০-৫০ জন দুষ্কৃতকারীরা নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে ঝিকরগাছার কীর্তিগ্রামের তিন রাস্তার মোড়ে (ট্রাক টার্মিনাল) ককটেল বিস্ফোরণ ঘটায়। ওই নাশকতা সৃষ্টির অপরাধে সাবিরা সুলতানা মুন্নির বিরুদ্ধে যশোরের  ঝিকরগাছা থানা পুলিশ একটি নাশকতা মামলা করে।

এছাড়াও তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় বিস্ফোরক আইনে আরো দু’টি মামলা রয়েছে।  

আজ সকালে পুলিশ তাকে আদালতে প্রেরণ করলে আইনজীবীরা তার জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।