1. »
  2. দূর্ঘটনা

কুষ্টিয়ায় ৮ কিলোমিটার এলাকাজুড়ে জ্বলছে আগুন

রবিবার, ১০ মার্চ, ২০২৪ ০৬:১৫ পিএম | আপডেট: রবিবার, ১০ মার্চ, ২০২৪ ০৬:১৬ পিএম

কুষ্টিয়ায় ৮ কিলোমিটার এলাকাজুড়ে জ্বলছে আগুন

কুষ্টিয়ার ভেড়ামারায় ৮ কিলোমিটার এলাকাজুড়ে ফসলি জমি, পানের বরজসহ বসত ভিটা পুড়ে ছাই হয়ে যাচ্ছে। 

আজ রোববার (১০ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা পাথরঘাট এলাকায় এ ঘটনা ঘটে। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

আগুন নেভাতে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। 

এলাকাবাসী জানান, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা পাথরঘাট এলাকায় একটি পানের বরজে আগুন লাগে। দুপুর ১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত রায়টা, পাথরঘাট, মিটন নগর, আড়কান্দি, মাধবপুর, গোসাই পাড়া, মালিপাড়াসহ বিভিন্ন এলাকার ৮ কিলোমিটারজুড়ে ফসলি জমি, পানের বরজসহ বসতভিটা পুড়ে ছাই হয়েছে। 

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম বলেন, উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা পাথরঘাট এলাকায় দুপুরের দিকে রায়টা পাথরঘাট মাঠের একটি পানের বরজে আগুন লাগে। পরে পাশের বরজগুলোতেও আগুন ছড়িয়ে পড়ে। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা এখনো জানা যায়নি। 

তিনি আরও জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। অনেক ফসল ও পান চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তবে এ ঘটনায় কারো দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। 

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শরিফুল ইসলাম বলেন, ‘পানের বরজে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। ওই এলাকায় পানি নেই। আমরা আমাদের পানি দিয়ে নেভানোর চেষ্টা করছি।’ 

ভেড়ামারা বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা পবন বলেন, আগুনে কয়েক শত কোটি টাকার ক্ষতি হয়েছে। রায়টা থেকে শুরু করে বাহাদুরপুর পর্যন্ত শত শত বিঘা ফসল ও পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে।